বাঙালী জনগোষ্ঠীর ওপর জেএসএসর গণহত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছেন পিসিএনপি

মিজানুর রহমানঃ বান্দরবানে ১৯৮৪ সালের ৩১মে রাতব্যাপী রাঙ্গামাটির বরকলে ভূষণছড়া নিরীহ বাঙালী জনগোষ্ঠীর ওপর জেএসএস (শান্তিবাহীনি) কর্তৃক  গণহত্যার প্রতিবাদে এবং খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

আজ (৩১মে) সকালে বান্দরবান প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন পালন করা হয়।

পার্বত‍্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সন্মানিত ক‍্যাপ্টেন (অব:) আলহাজ্ব মোঃ তারু মিয়ার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি জনাব কাজী মোঃ মজিবর রহমান, সহ-সভাপতি মোঃ আবদুস শুক্কুর, সাধারণ সম্পাদক জনাব মোঃ নাছির উদ্দীন যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল  সাংগঠনিক সম্পাদক মোঃ আবছার, উপজেলা সাধারণ সম্পাদক মোঃ আবদুল হক, পৌর সাধারণ সম্পাদক মোঃ এরশাদ চৌধুরী, মোঃ ইকবাল মাহমুদ, মোঃ কামাল, মোঃ জিয়া,  ছাত্রনেতা মোঃ মিজানুর রহমান আখন্দ ও অসংগঠণের বিভিন্ন নেতাকর্মী।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৮৪ সালের ৩১ মে  কুখ্যাত সন্ত্রাসী এবং খুনী সন্তু লারমার নেতৃত্বে জেএসএস এর সশস্ত্র বাহিনী কর্তৃক রাঙামাটি জেলার বরকল উপজেলার ভূষণছগড়া ইউনিয়ন ও তার পার্শ্ববর্তী এলাকায় প্রায় চার শতাধিক নিরীহ বাঙালীকে নির্মমভাবে হত্যা করে। সেদিন আহত করা হয়েছিল সহস্রাধিক মানুষকে।

বক্তরা আরও বলেন, পার্বত্যাঞ্চলে ভূষণছড়া গণহত্যা সংঘটিত হত্যাকান্ডগুলোর মধ্যে সবচেয়ে বৃহৎ এবং ভয়াবহ হত্যাকান্ড। দীর্ঘ ৩৬ বছর পার হলেও রাঙামাটি জেলার ভূষণছড়ায় সংঘটিত গণহত্যার বিচার হয়নি।

এসময় তারা ভূষণছড়ার নিরীহ চার শতাধিক বাঙালী হত্যার সাথে জড়িত খুনীদের দ্রুত চিহ্নিত করে বিচার এবং ফাঁসির দাবি জানান।

About newsroom

Check Also

বেনাপোলে ১০টি স্বর্ণের বারসহ যুবক আটক

মাসুদ রানা, শার্শা: যশোরের চাঁচড়া পুলিশ চেকপোস্টের সামনে বেনাপোলগামী যাত্রী বাস থেকে ১০টি সোনার বারসহ …