আচমকা আমিরাত সফরে যাচ্ছেন নেতানিয়াহু

স্বাভাবিক সম্পর্ক স্থাপনের পর প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাত সফরে যাচ্ছেন মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। বৃহস্পতিবার (১১ মার্চ) তিনি দুই ঘণ্টার সফরে আবুধাবি বিমানবন্দরে যাবেন। সফরকালে তিনি কেবল সেই বিমানবন্দরেই অবস্থান করবেন।

তেলআবিবভিত্তিক গণমাধ্যম কানের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স তথ্যটি জানিয়েছে। যদিও এ তথ্য নেতানিয়াহুর কার্যালয় বা আরব আমিরাতের সরকারি দপ্তরগুলো থেকে তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা যায়নি।

সফরকালে আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন নেতানিয়াহু। বৈঠকের সময় সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে নেতানিয়াহুর দেখা হতে পারে বলে খবরে বলা হয়েছে।

যদিও সৌদি যুবরাজের সঙ্গে নেতানিয়াহুর দেখা হওয়ার বিষয়টি অস্বীকার করে সৌদির এক কর্মকর্তা জানিয়েছেন, যুবরাজ আমিরাত সফরে যাচ্ছেন না এবং নেতানিয়াহুর সঙ্গেও দেখা করবেন না।

 গত বছর সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের সাবেক ট্রাম্প প্রশাসনের মধ্যস্থতায় ইসরায়েলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন আনুষ্ঠানিক সম্পর্ক স্থাপন করে। যা নিয়ে প্রতিবেশী দেশ ইরানকে এই রাষ্ট্রগুলোর সমান উদ্বেগ রয়েছে।

About newsroom

Check Also

মিয়ানমারে বিক্ষোভকারীদের মৃত্যুর ঘটনায় বিশ্বজুড়ে নিন্দার ঝড়

জাগো জনতা অনলাইন: সবচেয়ে ভয়াবহ রক্তাক্ত দিন দেখল মিয়ানমার। শনিবার নিরাপত্তা বাহিনীর নির্বিচার গুলিতে ১১৪ …