শুক্রবার , ৫ মার্চ ২০২১

নরসিংদীতে ৪ কেন্দ্রে ভোট স্থগিত আটকে গেছে ফলাফল, মাধবদীতে নৌকার জয়

স্টাফ রিপোর্টারঃ নরসিংদীতে ৪টি কেন্দ্রে ভোট স্থগিত হওয়ায় আটকে গেছে ফলাফল মাধবদীতে নৌকার জয়। গোলযোগের কারণে ভোট স্থগিত হওয়ায় ফল আটকে গেছে।

নরসিংদীর ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ব্যালট পেপার ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনার পরে ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

আজ রোববার দুপুরে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. হান্নান সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ব্যালট পেপার ছিনতাইয়ে জড়িত থাকার অভিযোগে পুলিশ একজনকে আটক করেছে।’

তিনি বলেন, ‘মাত্র ৫৯টি ভোট কাস্ট হয়েছিল। এর মধ্যে একদল লোক অতর্কিতভাবে কেন্দ্র দখল করে ব্যালট পেপার ছিনিয়ে নেয়। এ ঘটনাকে কেন্দ্র করে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়। এতে একজন কাউন্সিলর প্রার্থী আহত হয়েছেন। পরে পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

নরসিংদী পৌরসভার ৪০ কেন্দ্রের মধ্যে চারটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয় কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের কারণে। ৪ নম্বর ওয়ার্ডের ১টি এবং ৮ নম্বর ওয়ার্ডের ৩টি কেন্দ্রে ভোট স্থগিত হয়েছে।

স্থগিত কেন্দ্রগুলোর মোট ভোটার সংখ্যা ৯ হাজার ১৩৭টি। যে কারণে মেয়র পদে ফল ঘোষণা হয়নি।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ্ উদ্দিন সাংবাদিকদের বলেছেন, স্থগিত কেন্দ্রগুলোতে পুনরায় ভোট হবে।

যেসব কেন্দ্রের ফল ঘোষণা হয়েছে, তাতে দেখা যায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু নৌকা প্রতীকে ১৮ হাজার ৫৯ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।

তার চেয়ে ৬৯৪ ভোট কম পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী এস.এম কাইয়ূম। সাবেক এই ছাত্রলীগ নেতা পেয়েছেন ১৭ হাজার ৩৬৫ ভোট।

ঘোষিত কেন্দ্রগুলোতে বিএনপির মেয়র প্রার্থী হারুন অর রশিদ পেয়েছেন ৯ হাজার ৬৩০ ভোট।

অন্যদিকে মাধবদী পৌরসভায় মেয়র পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মোশারফ হোসেন প্রধান মানিক।
দেশজুড়ে পৌর নির্বাচনের চতুর্থ ধাপে রোববার ৫৫টি পৌরসভার মতো নরসিংদী ও মাধবদী পৌরসভায় ভোটগ্রহণ হয়।

ইভিএমে অনুষ্ঠিত মাধবদীতে নৌকার প্রার্থী মানিক ১৭ হাজার ১৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আনোয়ার হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪২৪ ভোট।

তবে ভোটগ্রহণের মাঝপথে কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন আনোয়ার।

About newsroom

Check Also

সরকার দুর্নীতি মুক্ত রাষ্ট্র ও সমাজ গঠনে বদ্ধ পরিকর-নওগাঁয় খাদ্যমন্ত্রী

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, শেখ হাসিনা আছে …