শুক্রবার , ৫ মার্চ ২০২১

কেমন হবে এবারের বসন্তের পোশাক?

একে তো ভালোবাসা দিবস, তার ওপর প্রিয়জনকে সঙ্গে নিয়ে আগুন রাঙা ফাগুন উদযাপন। বাসন্তি রঙা নতুন পোশাক না হলে কি চলে! এবারো ফাল্গুনকে স্বাগত জানাতে বর্ণিল পোশাক এনেছে ফ্যাশন হাউসগুলো। বৈচিত্র্য থাকছে পোশাকের মোটিফ ও ডিজাইনে।

বাতাসে নতুন ফুলের ঘ্রাণ, সঙ্গে বিশ্ব ভালোবাসা দিবসের আবেশ। ভালোবাসা ও বসন্ত যেন মিশে যায় একই সঙ্গে। এমন আয়োজনে প্রতিবছর ফাল্গুনে নতুন পোশাক নিয়ে আসেন ডিজাইনাররা। সাধারণত প্রকৃতির রংকেই পোশাকে তুলে আনেন। এবারো ব্যতিক্রম হয়নি এই ধারার।

ফাল্গুনের পোশাকের মূল রং হিসেবে বাসন্তি, লাল ও হলুদ বেশি জনপ্রিয়। যাদের লাল, হলুদ কম পছন্দ তাদেরও নিরাশ হওয়ার কারণ নেই। বেশ কিছু ফ্যাশন হাউস সাদা, নীল, খয়েরি, বেগুনি, সবুজ রঙা কাপড়ে ফাগুনের মোটিফ তুলে ধরেছেন। এবারকার ফাল্গুনের আয়োজনে থাকছে বসন্তের নানা ফুলের মোটিফের পোশাকও।

রঙ বাংলাদেশ

ছেলে-মেয়েসহ সব বয়সীর উপযোগী ফাগুনের পোশাক এনেছে রঙ বাংলাদেশ। পোশাকে বাসন্তি রঙের পাশাপাশি প্রাধান্য দেওয়া হয়েছে সাদা, নীল, অফ হোয়াইটসহ বেশ কয়েকটি রং। বলা যায়, রঙের বিচিত্রতাই তাদের এবারের কাজের বৈশিষ্ট্য।

খুঁত

স্টিচওয়ার্ক সেলাইয়ের বিশেষ ডিজাইনের শাড়ি ও টপ পাওয়া যাবে খুঁতের বসন্ত সংগ্রহে। মূলত সব কাপড়েই আছে হাতের সেলাই কাজ। আর এদের বিশেষত্ব হলো বেশির ভাগ কাজ কাটওয়ার্ক ও প্যাচওয়ার্কের নকশায় সমৃদ্ধ।

টুয়েলভ

ফুলেল ও স্ট্রাইপড মোটিফের বাসন্তি পোশাক এনেছে টুয়েলভ। পাওয়া যাবে ছেলেদের পাঞ্জাবি, মেয়েদের সালোয়ার-কামিজ ও টপ।

প্রকৃতির বর্ণিল রঙের সমন্বয়ে বিশ্বরঙের এবারকার ফাগুন আয়োজন। শাড়ি, পাঞ্জাবিসহ ব্লাউজের ডিজাইনেও বৈচিত্র্য আনার চেষ্টা করেছে তারা। এই ফাল্গুনে যারা বিয়ের পিঁড়িতে বসতে চান তারা বিশ্বরঙের বাসন্তি পোশাকে বর-কনেও সাজতে পারবেন।

অঞ্জন’স

বসন্ত উৎসবে এবার অঞ্জন’স ছেলেদের পাঞ্জাবি আর মেয়েদের শাড়ি ও সালোয়ার কামিজে নতুন ডিজাইন এনেছে। একই পোশাকে নানা রঙের মেলবন্ধন ঘটেছে।

ক্রে ক্রাফট

কে ক্রাফটের এবারকার ফাল্গুনের পোশাকে বসন্তের নানা ফুলের মোটিফে হলুদ, কমলা, বাসন্তি, লেমন, সবুজ, লাল রং প্রাধান্য পেয়েছে। পাওয়া যাবে শাড়ি, সালোয়ার, কামিজ, কুর্তি, টপস, স্কার্ট, পাঞ্জাবিসহ শিশুদের পোশাক। নিজস্ব উইভিং ডিজাইনে সুতি, লিনেন, জর্জেট, সিল্ক ও ভয়েল কাপড়ের সংমিশ্রণে নতুনত্ব আনা হয়েছে।

বিবিয়ানা

বাসন্তি ডিজাইনের পোশাকে বিবিয়ানা হাজির হয়েছে হলুদ শাড়ি ও টপ নিয়ে। টপের হাতা ও গলার কাজে যোগ করা হয়েছে বাড়তি বৈচিত্র্য। শাড়ির ম্যাটেরিয়ালেও থাকছে ভিন্ন বৈচিত্র্য।

About newsroom

Check Also

যেসব কারণে ভাঙতে পারে দীর্ঘদিনের সম্পর্ক

পৃথিবীর সবচেয়ে মধুর একটি সম্পর্ক হচ্ছে ‘ভালোবাসার সম্পর্ক’। ভালোবাসার কাঁধে ভর করেই দাঁড়িয়ে থাকে একেকটি …