শনিবার , ৬ মার্চ ২০২১

ব্যস্ত রাস্তা বন্ধ করে মঞ্চ নির্মাণ প্রচারণা করছে যুবলীগ

স্টাফ রিপোর্টার: আগামী ১৪ই ফেব্রুয়ারী নরসিংদী পৌরসভার নির্বাচন। এই আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে আজ ৬ই ফেব্রুয়ারী ৩ ঘটিকায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনের ব্যস্ত রাস্তা বন্ধ করে মঞ্চ নির্মাণ করে কেন্দ্রীয় ও জেলা আওয়ামী যুবলীগ আয়োজন করতে যাচ্ছে নৌকার প্রার্থী আমজাদ হোসেন বাচ্চুর প্রচারণা ও পথসভা।

নরসিংদী শহরের সবচেয়ে ব্যস্ততম রাস্তা এবং ওয়ান ওয়ে রোড। এই রাস্তার সাথে সংযুক্ত আছে স্কুল,কলেজ,হাসপাতাল,ফায়ার সার্ভিস ও জরুরী সেবার অনেক কার্যালয়।গতকাল রাত ৮ ঘটিকা হতে একপাশের রাস্তা বন্ধ করে চলছে মঞ্চ নির্মাণের কাজ। একপাশের রাস্তা বন্ধ হওয়ার কারণে সৃষ্ট যানজটের দায়ভার কে নিবে ? একদিকে চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষের ফাইনাল পরীক্ষা, এই মঞ্চ হতে ১০০গজ দূরে অবস্থিত নরসিংদী মহিলা কলেজ কেন্দ্র, পরীক্ষার্থীদের যাতায়াতে ঘটতে পারে বিঘ্নতা। এই মঞ্চের ৫০গজ দূরে সদর উপজেলার ফায়ার সার্ভিসের কার্যালয় এবং প্রায় ১০০গজ দূরে অবস্থিত উপজেলা সদর হাসপাতাল। ফায়ার সার্ভিস কর্মীরা যদি ইচ্ছে করে কোন জরুরী কাজে বের হবে তাহলে নির্বিঘ্নে বেরহতে পারবে না। সদর হাসপাতালে যদি কোন জরুরী রোগী সেবা নিতে আসতে চায় তাহলে নির্বিঘ্নে যেতে পারবে না। এই মঞ্চ ও প্রচারণা সভার কারণে ঘটে যেতে পারে অনেক দূরঘটনা। জনগণ ইচ্ছে করলেই নির্বিঘ্নে যাতায়াত করতে পারবে না তাদের জরুরী প্রয়োজনে। রাস্তা বন্ধ থাকার কারণে জনগণকে অনেক পোহাতে হবে অনেক দূরভোগ।

এই রাস্তায় নিয়মিত চলাচল করা শহরের সচেতন নাগরিকগণ এর তীব্রনিন্দা জানিয়েছেন। এবং তাদের প্রশ্ন কি করে সংশ্লিষ্ট ব্যক্তিরা এই রাস্তার উপরে মঞ্চ নির্মাণ করে প্রচারণার অনুমতি দিয়েছে, আর এইটা কি নির্বাচন আচরণ বিধি লঙ্গনে পড়ে কি না? তাদের দাবি নির্বাচন পরিচালনার দায়িত্ব প্রাপ্ত “রিটার্নিং কর্মকর্তা” এর সুষ্ঠ তদন্ত সাপেক্ষে দ্রুত সিদ্ধান্ত ও বিচার করবেন।

 

About newsroom

Check Also

সরকার দুর্নীতি মুক্ত রাষ্ট্র ও সমাজ গঠনে বদ্ধ পরিকর-নওগাঁয় খাদ্যমন্ত্রী

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, শেখ হাসিনা আছে …