বৃহস্পতিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২১

দুর্নীতির মামলায় অব্যাহতি চেয়ে পার্থ গোপালের আবেদন

আদালত প্রতিবেদক: রাজধানীর নর্থ রোডের (ভূতেরগলি) ফ্ল্যাট থেকে ৮০ লাখ টাকা উদ্ধারের বিষয়ে দুর্নীতির মামলা থেকে অব্যাহতি চেয়ে হাইকোর্টে আবেদন (রিভিশন) করেছেন সিলেটের সাময়িক বরখাস্ত হওয়া কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) পার্থ গোপাল বণিক।

রবিবার (২৪ জানুয়ারি) ওই আবেদন করার তথ্য নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। এর আগে আজ সকালে তার পক্ষে আইনজীবী গোলাম রাব্বানি শরীফ এ আবেদন করেন।

আমিন উদ্দিন মানিক জানান, ২০২০ সালের ৪ নভেম্বর দুদকের মামলা থেকে অব্যাহতি চেয়ে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ আবেদন জানিয়েছিলেন পার্থ গোপাল বণিক। সে আবেদন খারিজ হওয়ায় তিনি হাইকোর্টে রিভিশন আবেদন করেন।

এর আগে ২০১৯ সালের ২৮ জুলাই দুদকের সেগুনবাগিচার প্রধান কার্যালয়ে পার্থ গোপাল বণিককে দুদক পরিচালক মুহাম্মদ ইউছুফের নেতৃত্বে জিজ্ঞাসাবাদ করা হয়। একইদিন বিকেলে রাজধানীর ধানমন্ডির ভুতেরগলিতে তার বাসায় অভিযান চালিয়ে ৮০ লাখ টাকা জব্দ করে দুদক। পরে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর পরিচালক ও অনুসন্ধান দলের নেতা মো. সালাউদ্দিন বাদী হয়ে কলাবাগান থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

About newsroom

Check Also

মুক্তিযুদ্ধের বই পড়ার শর্তে নিজ বাড়িতে সাজা ভোগের আদেশ

পারভিন নামের এই আসামির সাতটি শর্ত মেনে বাড়িতে যাওয়ার সুযোগ হয়েছে। শর্তের মধ্যে ভাষা আন্দোলন ও …