শীতে যেভাবে করবেন ত্বকের পরিচর্যা

ত্বকের সমস্যা নতুন কিছু নয়। আর শীতকালে সেই সমস্যা আরো বাড়ে। ত্বক হয়ে যায় রুক্ষ, শুষ্ক, প্রাণহীন। ব্রণ আর র‍্যাশের সমস্যা কমিয়ে নরম স্বাভাবিক সুন্দর ত্বক পেতে চায় সবাই। এর জন্য বাজার চলতি নানান ময়েশ্চারাইজার দূরে সরিয়ে রাখুন, ব্যবহার করুন প্রাকৃতিক সহজ উপাদান গ্লিসারিন।

গ্লিসারিন দীর্ঘদিন ধরেই ত্বকের সমস্যায় প্রচলিত সমাধান। ত্বকের সমস্যাগুলো কমাতে সাহায্য করে পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই। এটি উদ্ভিদ উৎস থেকে উদ্ভূত একটি বর্ণহীন এবং গন্ধহীন তরল। তবে ভালো ত্বক পেতে সরাসরিই ত্বকে লাগান গ্লিসারিন।

গ্লিসারিন আপনার ত্বকের সমস্যাগুলো কমাতে সাহায্য করে পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই। গ্লিসারিন থেকে সাধারণত কোনো সমস্যা হয় না।

মুখের তৈলাক্ত ভাব, ময়লা এবং মেকআপ সরিয়ে গভীরভাবে ত্বক পরিষ্কার করার ক্ষমতাও আছে গ্লিসারিনের। বিশেষত ক্লিনজি মিল্কের পরিবর্তে, মুখ পরিষ্কার করতে গ্লিসারিন ব্যবহার করা যেতে পারে। গ্লিসারিন ত্বকের আর্দ্রতা বাড়ায় এবং ত্বক নরম করতে সাহায্য করে।

গ্লিসারিন চামড়া থেকে স্বাভাবিক জলীয় পদার্থের বাস্পীভূত হয়ে যাওয়া রোধ করে, ত্বকে জলীয় পদার্থ ধরে রেখে আর্দ্র রাখে।

গ্লিসারিন সব ধরণের ত্বকের জন্যই উপকারী। উদ্ভিদ-ভিত্তিক এই তেল চামড়া জ্বালা এবং লাল লাল ফুসকুড়ি কমাতে সাহায্য করে। গ্লিসারিন ত্বকের জলীয় ভারসাম্য বজায় রাখে। একটি গ্লিসারিন নিন এবং তার থেকে কিছুটা বেশি গোলাপজল। ত্বকের টোনার হিসাবে এটি ব্যবহার করুন।

About newsroom

Check Also

নারী সব পারে: এডিসি লাকী

 ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মাহমুদা আফরোজ লাকী। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে আইন …