বৃহস্পতিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২১

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের তারিখ ঘোষণা

স্পোর্টস ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে আয়োজিত বাংলাদেশ গেমস নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হতে পারেনি করোনাভাইরাসের কারণে। গত বছর ১ থেকে ১০ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল নবম বাংলাদেশ গেমস। তবে ঠিক এক বছর পর গেমস আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।

শনিবার (১৬ জানুয়ারি) কুর্মিটোলা গলফ ক্লাবে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) নির্বাহী কমিটির সভায় বাংলাদেশ গেমসের তারিখ চূড়ান্ত করা হয়েছে আগামী ১-১০ এপ্রিল।

সভায় সভাপতিত্ব করেন বিওএ সভাপতি এবং সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। সর্বশেষ অষ্টম বাংলাদেশ গেমস অনুষ্ঠিত হয়েছিল ২০১৩ সালে। প্রতি চার বছর অন্তর গেমস হওয়ার কথা থাকলেও ৭ বছর পর হতে যাচ্ছে গেমসের নবম আসর। রাজধানী ঢাকার পাশাপাশি কয়েকটি বিভাগীয় শহরেও অনুষ্ঠিত হবে বাংলাদেশ গেমসের খেলা।

খেলোয়াড়, টিম অফিসিয়াল ও খেলা পরিচালনার জন্য টেকনিক্যাল অফিসিয়ালসহ আনুমানিক ৮৫০০ জন অংশগ্রহণ করবেন। ১৯৭৮ সালে বাংলাদেশ অলিম্পিক নামে অনুষ্ঠিত হয়েছিল গেমসের প্রথম আসর।

এরপর ২০০২ সাল পর্যন্ত নিয়মিত গেমস হলেও বড় এক গ্যাপ হয়ে যায় এরপর থেকে। ১১ বছর ১১ মাস ১১ দিন পর অষ্টম আসর হয়েছিল ২০১৩ সালে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন গেমসের পরের আসর ২০১৭ সালে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু বিভিন্ন কারণে পেছাতে পেছাতে চলে এসেছে ২০২১ সাল পর্যন্ত।

About newsroom

Check Also

নাসির ও তার স্ত্রীর জন্য ভালোবাসা ও দোয়া পাঠাচ্ছি: শবনম ফারিয়া

জাতীয় দলের তারকা ক্রিকেটার নাসির হোসেন সম্প্রতি বিয়ে করেছেন। নাসির হোসেন ও তার সদ্য বিবাহিত …