বুধবার , ২০ জানুয়ারি ২০২১

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলিতে নিহত ১, আহত ২৩

স্টাফ রিপোর্টার: কক্সবাজারের টেকনাফের একটি রোহিঙ্গা ক্যাম্পে ‘দুই দল রোহিঙ্গা ডাকাতের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে নুর হাকিম নামের একজন নিহত ও ২৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ রবিবার (১০ জানুয়ারি) ভোরে টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ে চাকমারকুল ক্যাম্পে এই ঘটনা ঘটে। নিহত নুর হাকিম ওই ক্যাম্পের বাসিন্দা।

অ্যার্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, রোহিঙ্গা ক্যাম্পটির তোহা বাহিনী ও আরেক ডাকাত দলের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ গোলাগুলির ঘটনা  ঘটেছে। এতে একজন নিহত এবং ২৩ জনের বেশি আহত হয়।

ক্যাম্পটির কয়েকজন বাসিন্দা জানান, ভোরে হঠাৎ গোলাগুলির শব্দে ঘুম ভেঙে যায়। প্রায় ঘণ্টাব্যাপী চলে এ গোলাগুলি। এসময় শত শত গুলির শব্দ শোনা যায়। এ ঘটনায় ক্যাম্পের রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

টেকনাফ হোয়াইক্যংয়ে চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ এপিবিএন-এর ইন্সপেক্টর মনির হোসেন জানান, ক্যাম্পে দুইদল ডাকাতের মধ্য গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন নিহত ও ২৩ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে বেসরকারি সংস্থা সেভ দ্যা চিলড্রনের অধীনে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে এবং এঘটনায় পাহাড়ে অভিযান পরিচালনা করা হবে বলে জানান পুলিশ কর্মকর্তা।

About newsroom

Check Also

খাশোগি হত্যার প্রতিবেদন প্রকাশ করবে বাইডেন প্রশাসন

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের ঘটনা বিশ্বের আলোচিত ঘটনাগুলোর একটি। …