লংমার্চে আহতরা নোয়াখালীতে চিকিৎসাধীন, ফেনীতে হামলার ঘটনাস্থল পরিদর্শনে ডিআইজি

0
35

স্টাফ রিপোর্টার-নোয়াখালীর অভিমুখে প্রগতিশীল ছাত্র জোটের ধর্ষণ ও নিপীড়ন বিরোধী লংমার্চে ফেনীতে হামলায় আহত সমর্থকরা নোয়াখালী জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে হামলার ঘটনায় বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মো: আনোয়ার হোসেন বিপিএম(বার), পিপিএম(বার)। হামলার ঘটনায় কেউ লিখিত অভিযোগ দেয়নি, অভিযোগ পেলে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি এসময় ফেনীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার কর্মরত সাংবাদিকদের জানান। এর আগে সকালে তিনি নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এদিকে হামলার ঘটনায় সমাজতন্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি মাসুদ রানা ঘটনার জন্য আওয়ামীলীগ ও যুবলীগ নেতাকর্মীদের দায়ী করেছেন। তবে আওয়ামীলীগের পক্ষ থেকে মামলার ঘটনার সম্পৃক্ততার কথা অস্বীকার করা হয়।

অন্যদিকে সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুশেন চন্দ্র শীল জানান, সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর ছবিতে ‘ধর্ষকদের পাহারাদার’ লেখায় সাধারণ মানুষ প্রতিহত করেছে।

উল্লেখ্য, প্রগতিগতিশীল ছাত্র জোটের পূর্ব ঘোষিত ধর্ষণ ও নিপীড়ন বিরোধী নয় দফা বাস্তবায়নের দাবিতে ঢাকা থেকে নোয়াখালী অভিমুখী লংমার্চে কুমিলা, ফেনীর শহীদ মিনার প্রাঙ্গন, ফেনীর কোম্পানীর মোড় ও দাগনভূঞা উপজেলায় দুর্বৃত্তরা হামলা চালায়।এতে লংমার্চকারীদের ২০/২৫ জন সমর্থক আহত হয়।