ম্যাক্সওয়েলের ওপর ক্ষুব্ধ হয়ে যা বললেন শেবাগ

0
17

এবারের আইপিএলে এখনও পর্যন্ত পুরোপুরি ব্যর্থ মারকুটে অসি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

সংযুক্ত আরব আমিরাতে পাঞ্জাবের হয়ে গত ছয় ম্যাচে ৫৮ বলে মাত্র ৪৮ রান করেছেন তিনি।

এমন পারফরম্যান্স কোনোমতেই যায়না ম্যাক্সওয়েলের সঙ্গে।

কেননা তাকে টি-টোয়েন্টির ফরম্যাটের হিরো বলেন অনেকে। এ পর্যন্ত ২৭৭ ম্যাচ খেলে ১৫৩ স্ট্রাইকরেটে ৬০৬৪ রান করেছেন ৩১ বছর বয়সী এই তারকা। ক্যারিয়ারে ৩ সেঞ্চুরি ও ৩৩টি ফিফটি রয়েছে তার।

অথচ এই হার্ডহিটার আইপিএলে অনেকটাই ব্যর্থ। আইপিএল ক্যারিয়ারে এখনও পর্যন্ত ৭৫ ম্যাচে ১৪৪৫ রান করেছেন তিনি। এতে হাফসেঞ্চুরি রয়েছে মাত্র ৬টি। দলের জন্য কিছুই করতে পারছেন না।

অথচ এই ম্যাক্সওয়েলকে নিলামে ১০ কোটি রুপিতে দলে ভিড়িয়েছিল কিংস ইলাভেন পাঞ্জাব।

ম্যাক্সওয়েলকে এতো দামে কেনার কারণ খুঁজে পাচ্ছেন না ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ। ম্যাক্সওয়েলের পারফরম্যান্সে রীতিমতো ক্ষুব্ধ শেবাগ।

ক্রিকবাজের সঙ্গে আলাপকালে এ বিষয়েশেবাগ বলেন, ‘আমি জানি না কোন প্ল্যাটফর্মে ম্যাক্সওয়েল ভালো খেলবেন। হায়দরাবাদের বিপক্ষে তাকে অনেক আগে নামানো হয়েছে। অনেক ওভার বাকি ছিল সে সময়। কিন্তু তিনি কিছুই করে দেখাতে পারেননি। এর আগের ম্যাচগুলোতে স্লগ ওভারে নেমেও ব্যর্থ হয়েছেন তিনি।’

শেবাগ যোগ করেন, ‘আমি আসলে তার মাইন্ডসেটই বুঝতে পারি না। প্রতিবছরই একই পারফরম্যান্স করেন তিনি। নিলামে দাম চড়া থাকে তার কিন্তু মাঠের পারফরম্যান্স একই। তবু কেন ফ্র্যাঞ্চাইজিগুলো তার পেছনে দৌড়ায় তা আমার বোধগম্য নয়। পরের নিলামে তার দাম ১০ কোটির বদলে ১-২ কোটি হয়ে যাওয়া উচিত। তার সবশেষ ফিফটি ২০১৬ সালে। নিলামে এতো দাম হওয়া উচিত নয় তার।’

উল্লেখ্য, টি-টোয়োন্টি ফরমেটে ম্যাক্সওয়েলকে মারকুটে ব্যাটসম্যান বলা হলেও এবারের আসরে এখনও পর্যন্ত একটি ছক্কাও হাঁকাতে পারেননি তিনি। এমন পারফরম্যান্সের খেলোয়াড় নিয়ে হারতে হারতে পয়েন্ট টেবিলের তলানিতে প্রীতি জিনতার দল।

ইতিমধ্যে ম্যাক্সওয়েলকে বসিয়ে কেন টি-টোয়েন্টির জায়ান্ট ক্রিস গেইলকে খেলানো হচ্ছে না – সে প্রশ্ন ছুড়ছেন ক্রিকেটপ্রেমীরা।

 

facebook sharing button
messenger sharing button
twitter sharing button
pinterest sharing button
linkedin sharing button
print sharing button