বার্সায় থাকতে কী চাই মেসির, জানালেন সুয়ারেজ

0
16

বার্সেলোনার পক্ষ থেকে বাড়াবাড়ি করা না হলে ২০২০-২১ মৌসুমেই নতুন কোনো জার্সিতে দেখা যেত দলটির সেরা তারকা লিওনেল মেসিকে। ক্লাব ছাড়ার বিষয়টি আদালত পর্যন্ত গড়ানোর পরিস্থিতি দেখা দেয়ায়, দলের অধিনায়ক মেসি নিজেই স্থগিত করেছেন নিজের সিদ্ধান্ত; জানিয়েছেন এ মৌসুম বার্সেলোনায়ই থাকবেন তিনি।

তবে একইসঙ্গে তার কথায় এটিও স্পষ্ট ছিল যে, ক্লাবে আমূল পরিবর্তন না এলে পরের মৌসুম অর্থাৎ ২০২১-২২ মৌসুমে আর বার্সায় থাকবেন না তিনি। ক্লাবের সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী বছরের জুনে। এখনও পর্যন্ত এ চুক্তির মেয়াদ বাড়াননি বর্তমান বিশ্বের অন্যতম সেরা এ ফুটবলার।

যার ফলে ধরেই নেয়া যায় যে, ২০২০-২১ মৌসুমে ক্লাব ক্যারিয়ারে প্রথমবারের মতো বার্সাব্যতীত অন্য কোনো জার্সি পরে খেলবেন মেসি। তবে বার্সেলোনায় যদি বিশেষ একটি কাজ করা হয়, তাহলে থেকে যাবেন মেসি- এমনটাই মনে করেন ক্লাবটিতে তার দীর্ঘদিনের সতীর্থ ও কাছের বন্ধু লুইস সুয়ারেজ।

কী সেটি? শোনা যাক সুয়ারেজের মুখেই। ইএসপিএনকে তিনি বলেছেন, ‘এখন অনেক সম্ভাবনাই রয়েছে যে, মেসি অন্য কোনো ক্লাবের হয়ে খেলবে। তবে সে যদি আবার এখানে স্বাচ্ছন্দ্যবোধ করে, মনের আনন্দ খুঁজে পায় এবং নতুন বোর্ড ম্যানেজম্যান্ট আসে, সে হয়তো বার্সেলোনায়ই থেকে যাবে। বন্ধু হিসেবে মেসি যাই করুক, আমি তাতেই খুশি থাকব।’

মেসি ক্লাব না ছাড়লেও ৬ বছর খেলার পর বার্সেলোনা ছাড়তে হয়েছে সুয়ারেজকে। তার বর্তমান ঠিকানা স্পেনেরই আরেক ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। বার্সা ছেড়ে যাওয়ার সময় মেসির সঙ্গে নিজের সম্পর্কের গভীরতা সম্পর্কে জানান দিয়েছিলেন সুয়ারেজ এবং বিদায়ী বার্তায় ছিলো আবেগের ঘনঘটা।

তবে সুয়ারেজ ক্লাব ছাড়ার আগেই শেষ হয়েছিল মেসির বার্সেলোনা ছাড়া বিষয়ক নাটকীয়তা। যে কারণে কাছ থেকেই তখন মেসির অবস্থা অবলোকন করতে পেরেছিলেন সুয়ারেজ। সে সময় প্রিয় বন্ধুর সঙ্গে ঠিক কী বিষয়ক কথা হয়েছে তা জানাতে রাজি হননি উরুগুইয়ান তারকা। তবে বার্সেলোনা মেসির সিদ্ধান্তকে সম্মান জানাতে পারতো বলেই অভিমত সুয়ারেজের।

তিনি বলেছেন, ‘মেসির প্রতি আমার সম্পর্কে সম্মান বজায় রাখতে তখন তার সঙ্গে আমার কী কথা হয়েছিল তা জানাতে চাচ্ছি না। তবে এটা সত্যি সে খুবই কঠিন সময় ও ঝামেলার মধ্য দিয়ে যাচ্ছিল। সে ছাড়তে চাইছিল কিন্তু ক্লাব তাকে যেতে দেয়নি। আমি তখন ওর পাশে ছিলাম, খেয়াল রাখার চেষ্টা করছিলাম।’

এদিকে এর আগে মেসিকে ক্লাবে ধরে রাখার বিষয়ে বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার সার্জি রবার্তো জানিয়েছিলেন আরেক তথ্য। তার মতে, বার্সেলোনা যদি আবার অনেক অনেক শিরোপা জিততে শুরু করে, তাহলে হয়তো ক্লাব ছেড়ে যাওয়ার সিদ্ধান্তের ব্যাপারে আবারও ভাববেন মেসি।

স্প্যানিশ সংবাদমাধ্যমে রবার্তো বলেছেন, ‘মেসি বলেছে যে সে আর এক বছর এখানে (বার্সেলোনা) আছে। তবে আমরা যদি ভালো খেলি এবং শিরোপা জিতি, কে জানে সে হয়তো নিজের সিদ্ধান্ত বদলাতেও পারে? আর যদি এটা সত্যিই হয়, তাহলে তো খুবই ভালো হবে।’

তিনি আরও যোগ করেন, ‘তবে বর্তমানে সবকিছুই একটা কঠিন অবস্থার মধ্যে রয়েছে। খেলোয়াড়রা তাদের নিজেদের সুবিধার কথা ভাবে, যেমনটা ক্লাবও তাদের নিজেদের কথা চিন্তা করে থাকে। যার ফলে সবাইকে খুশি রেখে একটা স্থিতিশীল অবস্থায় পৌঁছানো বেশ কঠিন হয়ে পড়ে। তবে মেসির বিষয়টা একটু ভিন্ন। সে এখানে ২০ বছর ধরে আছে এবং ক্লাবের জন্য সব উজাড় করে দিয়েছে।’

facebook sharing button
twitter sharing button
pinterest sharing button
email sharing button
sharethis sharing button